৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ || ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ও মাদকদ্রব্য বহন বন্ধে এবং টিকেট কালোবাজারি প্রতিরোধে জনসচেতনতামুলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার (১৩মে)ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মো. সাইফুল ইসলাম এর  সভাপতিত্বে ফেনী রেলওয়ে জংশন এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ফেনী সহকারী স্টেশন মাস্টার, স্থানীয় দোকানদার, রেলওয়ে নিরাপত্তা বাহিনী এবং স্টেশনে আগত ট্রেনের জন্যে অপেক্ষমান যাত্রীগণ উপস্থিত ছিলেন।

জনসচেতনতামুলক বিট পুলিশিং সভায় বক্তব্য রাখছেন ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মো. সাইফুল ইসলাম

এসময় রেল পুলিশ কর্মকর্তা  সাইফুল ইসলাম  বলেন, ‘অসংগতভাবে ঝুঁকিপূর্ণ অবস্থায় ট্রেনের ছাদ ও ইঞ্জিনে আরোহন করা থেকে বিরত থাকতে, বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ না করতে, ট্রেন স্টেশনে সম্পূর্ণ থামার পর সতর্কতার সাথে উঠা-নামা, নিজ নিজ ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র সাবধানে রাখতে, নিজের আশেপাশে ব্যক্তির গতিবিধি লক্ষ্য রাখতে, সন্দেহজনক মনে হলে বা অবৈধ মালামাল বহন করলে রেলওয়ে  পুলিশকে অবহিত করতে হবে।’

এছাড়া চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারিকে ধরিয়ে দিতে পুলিশকে সহায়তা করতে, দুষ্কৃতিকারী কর্তৃক নিক্ষিপ্ত পাথরের আঘাত হতে নিজেকে রক্ষার জন্য ট্রেনের জানালা বন্ধ রাখতে  উপস্থিত সকলের প্রতি অনুরোধ করেন রেলপুলিশগণ।

এছাড়াও একইদিন চাঁদপুর রেলওয়ে থানার  অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ বাহার এর সভাপত্বিতে চাঁদপুর বড় রেলওয়ে স্টেশনে এবং কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাড়ীর ইনচার্জ, এসআই (নিঃ) মো. ইসমাইল হোসেন সিরাজীর  সভাপতিত্বে কুমিল্লা রেলওয়ে স্টেশনে বিট পুলিশিং সভার আয়োজন করা হয়।   সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করা অপরাধমুলক কাজ, পাথর নিক্ষেপের কুফল, শাস্তি সম্পর্কে অবহিত করেন এবং রেললাইন পারাপারে সতর্ক হওয়ার,  টিকিট কালোবাজারি বন্ধ ও মাদকদ্রব্য বহন প্রতিরোধে  সকলকে সজাগ থাকার অনুরোধ করা হয়।

চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর   নির্দেশনায়  শৃংখলা বজায় রাখতে এবং যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এমন জনসচেতনতামুলক কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানালেন কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাড়ীর ইনচার্জ  মো. ইসমাইল হোসেন সিরাজী।

বিট পুলিশিং সভায় বক্তব্য রাখছেন কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাড়ীর ইনচার্জ এসআই (নি.) মো. ইসমাইল হোসেন সিরাজী