[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী লায়ন মো. ইমরানের পোলিং এজেন্টদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ উঠেছে। গত বুধবার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে এম রফিকুল ইসলাম বরাবর এ অভিযোগ জমা দেন স্বতন্ত্র প্রার্থীর প্রধান এজেন্ট নিশাত ইমরান।

অভিযোগে নিশাত ইমরান উল্লেখ করেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরানের পক্ষে দায়িত্ব পালনের জন্য মনোনীত পোলিং এজেন্টদের ক্রমাগত টেলিফোনে এবং বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়ে ভয়ভীতি প্রদর্শন করছেন ইউনিয়ন পরিষদের কিছু সদস্যসহ নৌকা সমর্থিত অন্য ব্যক্তিরা। বলা হচ্ছে, যদি পোলিং এজেন্ট হিসেবে কাজ করে, তবে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে।

স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট নিশাত ইমরান  লিখিত অভিযোগে জানান, এই পরিস্থিতিতে তাঁদের পোলিং এজেন্ট এবং এলাকার শান্তিপ্রিয় মানুষ আতঙ্কগ্রস্ত। তিনি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য এবং প্রভাবমুক্ত নির্বাচনের স্বার্থে প্রশাসনিক পদক্ষেপ কামনা করেন। না হলে এমন বিরূপ ও অসহিষ্ণু পরিবেশে তাঁদের পক্ষে নির্বাচনে অংশ নেয়া সম্ভব হবে না।এছাড়া উপজেলার বিভিন্নস্থানে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলারও অভিযোগ ওঠেছে। তবে অভিযুক্ত ভাটিয়ারী ইউনিয়নের শুক্কুর আলী মেম্বার জানান, তার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। কারণ এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি।

উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা কেএম রফিকুল ইসলাম বলেন, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী এজেন্টদের হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে মর্মে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক, শিক্ষানুরাগী এবং আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির বিশেষজ্ঞ সদস্য লায়ন মোহাম্মদ ইমরান।