২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম, বিকেএমইএর সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল, চেম্বারের পরিচালক মুজিবুর রহমান ও অঞ্জন শেখর দাশ দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন (সিআইপি) কার্ড পেয়েছেন।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে ঢাকায় রফতানি উন্নয়ন ব্যুরোর অডিটোরিয়ামে ১৩৭টি রপ্তানি খাতে ও ৪১টি ট্রেড খাতে অর্থাৎ মোট ১৭৮ জন মনোনীত সিআইপির নাম ঘোষণা করা হয়।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মনোনীত সিআইপিদের সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বর্তমানে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, ভারতের কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআইর পরিচালক এবং মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।

এম আলম গ্রুপের স্বত্বাধিকারী এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে টানা তৃতীয়বারের মতো সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিকেএমইএর সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। রফতানি বাণিজ্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৫-১৬ অর্থবছরে তৈরি পোশাক (নিটওয়্যার) জাতীয় রফতানি ট্রফি অর্জন করেন। ফোর এইচ ফ্যাশন লিমিটেড জাতীয় রফতানি ট্রফিতে ২০০৫-৬ সালে স্বর্ণ, পরের বছর রৌপ্য পদক লাভ করেন। ২০০৮-৯ সালে স্বর্ণ ও ২০১১-১২ সালে ব্রোঞ্জ পদক লাভ করেন। গাওহার সিরাজ জামিল সার্ক চেম্বারের আজীবন সদস্য, বিজিএমইএর ফরেন মিশন সেলের চেয়ারম্যান।

আরএসআই অ্যাপারেলস লিমিটেড, আরএসবি ইন্ডাস্ট্রিজ, দাহ্ ইয়ান বাংলাদেশ লিমিটেড, বেঙ্গল টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অ্যাপোলো সুয়িং অ্যান্ড গার্মেন্টস লিমিটেড ও টপওয়ে ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টার-কন্টিনেন্টাল ট্রেডিং কোম্পানির স্বত্বাধিকারী অঞ্জন শেখর দাশ দুই মেয়াদে (২০১৫-১৬ ও ২০১৭-১৮) এবং স্মার্ট জিন্সের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান ২০১৭-১৮ মেয়াদে চেম্বার পরিচালক নির্বাচিত হয়েছেন। সিআইপি কার্ড  এর আগেও তারা একাধিকার পেয়েছিলেন।