২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বুধবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে আসেন চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনে মনোনয়ন পাওয়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। নোমানের পর চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে মনোনয়ন পত্র জমা দেন বিএনপির অপর ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান।
এরপর একযোগে মনোনয়ন পত্র জমা দিতে আসেন আওয়ামী লীগের প্রার্থীরা। তারা হলেন, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে জাসদ একাংশের নেতা মঈনউদ্দিন খান বাদল, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল|

মনোনয়ন পত্র জমা দেয়ার পূর্বে নেতাদের সঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনের ডা. আফছারুল আমিন  এবং চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী) আসনে দিদারুল আলম।
পাঁচ প্রার্থীর সঙ্গে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ কয়েক’শ নেতাকর্মী ছিলেন।
এদিকে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ে এসে মনোনয়ন পত্র জমা দেন চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা ও বিএনপির মোস্তফা কামাল পাশা।

বিভাগীয় কমিশনারের কাছে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী) আসনে দিদারুল আলম

(পটিয়া) আসনের মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সামশুল হক চৌধুরী। দুপুর সাড়ে ১২টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের কাছে তিনি  মনোনয়নপত্র জমা দেন।চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ড. হাছান মাহমুদ।

মনোনয়নপত্র জমা দয়ার পর এক্ই আসনের প্রার্থী বর্তমান সংসদ সদস্য এমএ লতিফ ও বিএনপি থেকে সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ-এর কোলাকুলি

চট্টগ্রাম-১১ আসন আওয়ামী লীগের পক্ষ থেকে বর্তমান সংসদ সদস্য এমএ লতিফকে বিএনপি থেকে সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী দুপুরে দুইজনই মনোনয়নপত্র জমা দিতে যান বিভাগীয় কমিশনার কার্যালয়ে। এ সময় দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাসিমুখে একে অপরের প্রতি হাত বাড়িয়ে দেন, এরপর কোলাকুলিও করেন।

মীরসরাইয়ে মনোনয়নপত্র জমা দিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

আজমল হোসেন, মীরসরাই*

মীরসরাই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার জমা দেয়ার শেষ দিন বেলা সাড়ে ১২টার দিকে দলের কয়েকজন নেতাকে সঙ্গে নিয়ে মীরসরাই উপজেলা সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি তাঁর মনোনয়নপত্র জমা দেন।
বুধবার বেলা আড়াইটার নাগাদ মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ রুহুল আমিন জানান, বুধবার মনোনয়নপত্র জমা দানের শেষ দিন। এদিন আওয়ামী লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রার্থী মীর শামসুদ্দীন মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুনেছি আরও কয়েকজন প্রার্থী জেলা রিটানিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।
মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান জানান, আমরা আমাদের দলের প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে গিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছি। মনোনয়নপত্র জমা দানের আগে আমাদের নেতা স্থানীয় মান্দারবাড়ীয় এলাকায় মাওলানা অলি আহম্মদের মাজার জিয়ারত করেন।

বিএনপির মনোনিত প্রার্থী সাবেক আইজিপি বোরহান সিদ্দিকী মনোনয়ন পত্র জমা দিচ্ছেন সীতাকুণ্ড রিটার্নিং অফিসারের কাছে তিনি

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের কাছে  মনোনয়নপত্র জমা দেন। পাশাপাশি সাবেক সচিব ও আইজিপি বোরহান সিদ্দিকীও সীতাকুণ্ড রিটার্নিং অফিসারের কাছে  মনোনয়ন পত্র জমা দেন ।

এদিকে দল থেকে মানোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুদল্লাহ আল বাকের ভূঁইয়া।আজ বিশিষ্ট জেলা শ্রমিক লীগ নেতা নুর আহমদকে সাথে নিয়ে সীতাকুণ্ড রিটার্নিং অফিসারের কাছে তিনি মনোনয়ন পত্র জমা দেন ।