[bangla_date] || [english_date]
দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়

গাইবান্ধা জেলা সমিতি- চট্টগ্রামের উদ্যোগে উদ্যোগে শুক্রবার  (২২ মার্চ) বাদ আছর অপরাজেয় বাংলাদেশ পরিচালিত ঠিকানা বিহীন এতিম শিশুদের মাঝে ইফতার বিতরণ ও সমিতির কার্যালয়ে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি প্রকৌশলী মো. মিজানুর রহমান সরকার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোটারিয়ান মো. শাহীন আলম সরকার এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

আলোচক হিসেবে হাটহাজারী চারিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল করিম আল কোরআন এবং সুন্নাহর আলোকে  রমজানের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, ইসলাম ধর্মের মৌলিক ৫টি স্তম্ভের মধ্যে রোজা অন্যতম একটি স্তম্ভ। মুসলমানেরা আল্লাহর নির্দেশে মাসব্যাপী সিয়াম পালনের মধ্য দিয়ে-পানাহার থেকে শুধু বিরত থাকেন না, অন্যের প্রতি জুলুম না করা, মিথ্যাচার না করা এবং নিজের শরীরের বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ থেকে অন্যকে হেফাজত করার মধ্য দিয়ে সমাজে সাম্য, ন্যায় প্রতিষ্ঠার শিক্ষা গ্রহণের অপার সুযোগ পায়। যুগে যুগে রমজান মানুষকে ধর্ম ও ন্যায়পরায়ণতা শিক্ষা দিয়ে দুঃখি মানুষের পাশে দাঁড়াতে উৎসাহ প্রদান করে। বক্তারা আরো বলেন, সিয়াম সাধনার মাধ্যমে মানুষের মাঝে আল্লাহ ভীতি সৃষ্টি হয় এবং মানুষ তাকওয়া অর্জন করতে পারে। দীর্ঘ একমাস রোজা পালনের মধ্য দিয়ে সংযমশীল আচরণ, সহিষ্ণুতা প্রভৃতি আত্মশুদ্ধির মাধ্যমে পরিত্রাণের অপূর্ব সুযোগ সৃষ্টি করে এবং রোজা মানুষের দুঃখ দুর্দশা লাগবের শিক্ষা দেয়। আলোচনা শেষে দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি  কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

স্বাগত বক্তব্য প্রদান করেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু বক্কর (সিদ্দিক), আরো উপস্থিত ছিলেন-সম্মানিত উপদেষ্টা অধ্যাপক (অব.) মো. আলতাফ ফিরোজ মন্ডল, অতিথি প্রকৌশলী মো. সালাউদিন, জুলহাস উদ্দিন, সহ-সভাপতি জনাব কাজী জাফর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোতালেব প্রামাণিক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মো. রেজাউল করিম, অর্থ সম্পাদক জনাব মো.দুলাল হোসেন, দপ্তর সম্পাদক আকতার হাবিব পলাশ, রাসেল রানা, জনাব মো. আনোয়ার হোসেন, মো. রাজু মিয়া, মো. শাহ আলম, জনাব নুর নবীসহ চট্টগ্রামস্থ গাইবান্ধাবাসী  পরিবারের সদস্যসহ ছাড়াও উপস্থিত ছিলেন।