২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আন্দোলনরত তৈরি পোশাক কারখানার শ্রমিকদের আগামীকাল সোমবারের(১৪জানুয়ারি) মধ্যে কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে তৈরি পোশাক মালিক রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। এসময় কর্মস্থলে ফিরে না গেলে শ্রমিকদের বেতন দেয়া হবে না বলে হুঁশিয়ারিও দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

রবিবার (১৩জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারস্থ বিজিএমইএ ভবনে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুরর রহমান এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সংসদ সদস্য সালাম মুর্শেদীসহ বিজিএমইএর নেতারা ।

বিজিএমইএ সভাপতি শ্রমিকদের উদ্দেশে বলেন, আপনারা কর্মস্থলে ফিরে যান, উৎপাদন কাজে অংশ নেন। আর যদি সোমবার থেকে কাজ না করেন, তা হলে আপনাদের কোনো মজুরি প্রদান করা হবে না এবং ওই কারখানা শ্রম আইনের ১৩/১ ধারা মোতাবেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হবে। নতুন মজুরি কাঠামো অনুযায়ী প্রতিশ্রুত মজুরি এবং মজুরি কাঠামোর পরিবর্তনের দাবিতে বেশ কয়েকদিন ধরেই কাজ বন্ধ রেখে আন্দোলন চালিয়ে আসছেন পোশাকশ্রমিকরা।