[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

নির্বাচনী হলফনামায় তথ্য গরমিলের অভিযোগে সন্দ্বীপ উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাইয়ে ওই দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়ন বাতিল হওয়া দুই প্রার্থী হলেন, এস এম আনোয়ার হোসেন ও শেখ মোহাম্মদ জুয়েল।

তফসিল অনুযায়ী বুধবার ছিল ষষ্ঠ উপজেলা পরিষদে প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন বাছাইয়ের দিন। এ নির্বাচন উপলক্ষ্যে ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেয়া হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

এদিন মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়। এর আগে, গত ১৫ এপ্রিল ছিল মনোনয়ন জমা দেয়ার শেষ দিন।

এবারের নির্বাচনে তিন উপজেলায় বিভিন্ন পদে মোট ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এর মধ্যে মীরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী মনোনয়ন জমা দেন।

এছাড়া, সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ২জন, এবং সংরক্ষিত মহিলা চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। অন্যদিকে, সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন মনোনয়ন জমা দেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছে মাত্র একজন।

নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনমুল হক জানান, আজ মনোনয়ন যাচাই বাছাই ছিল। তিন উপজেলার মোট ২৮ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। সন্দ্বীপ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছেন। যেহেতু একজন মাত্র প্রার্থী, তাই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে অফিসিয়ালি ঘোষণা করতে আরও সময় লাগবে।