[bangla_date] || [english_date]

চট্টগ্রাম রেড ক্রিসেন্ট ইউনিটের প্রাঙ্গণে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শনিবার(২ ডিসেম্বর) সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভার কাজ শুরু করা হয়।

বক্তব্য রাখছেন জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম , সোসাইটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নূর উর রহমান, ট্রেজারার ও এশিয়ান গ্রুপের এমডি এম এ সালাম

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নূর উর রহমান, ট্রেজারার এম এ সালাম, প্রধান নির্বাচন কমিশনার মো. দিদারুল আলম, সেক্রেটারি মো. আসলাম খান, কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী, সিটি ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজ, কার্যনির্বাহী সদস্য, আজীবন ও বার্ষিক সদস্য এবং যুব সদস্যবৃন্দ।

ইউনিটের ২০২৩ সালের কার্যবিবরণী, ২০২২ সালের অডিট রিপোর্ট, ২০২৩ সালের আয়-ব্যয় ও বার্ষিক প্রতিবেদন এবং ২০২৪ সালের সম্ভাব্য বাজেট পেশ করেন ইউনিট সেক্রেটারী মো. আসলাম খান ।  সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করেন।

বার্ষিক সাধারণ সভা সম্পন্ন করে ইউনিট কার্যনির্বাহী কমিটির নির্বাচনে মোট ১৩ প্রার্থী কার্যনির্বাহী পরিষদের ৭ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে।

সভাপতির বক্তব্যে এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, রক্তদান, আর্ত -মানবতার সেবায়, যুদ্ধ বিধ্বস্ত, প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। সারাবিশ্বের মত বাংলাদেশে রেডক্রিসেন্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। অতিমারী করোনা পরিস্থিতি মোকাবেলায় রেড ক্রিসেন্ট খাদ্য সহায়তা প্রদান, টিকা প্রদান, স্বাস্থ্য সচেতনতায় উদ্বুদ্ধকরণ লিফলেট বিতরণ, অক্সিজেন সিলিন্ডার প্রদান কাজে সহায়তা অব্যাহত রেখেছে। তিনি বলেন, শীত মৌসুমে শীতার্থ মানুষ যেন পর্যাপ্ত শীতবস্ত্র পায় সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান। সচ্ছ হিসাব-নিকাশ বাস্তবায়ন করতে পারছে। হাসপাতালের আয় বৃদ্ধিসহ অন্যান্য সেক্টরে সেবাকার্যক্রম উন্নত করা হয়েছে। বিভিন্ন দিবস উদযাপনসহ নানাবিধ পরিকল্পনা গ্রহণের হাসপাতালের ঐতিহ্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। আয়ের পরিমাণ ৩৫-৪০ লক্ষ টাকা থেকে বেড়ে ১ কোটি ৮ লক্ষ টাকায় হয়েছে। ৮ মাসের বেতন বাকি ছিল। এখন ৬ মাসের বেতন পরিশোধ করা হয়েছে বাকি ২ মাসের বেতন পরিশোধ করা হবে। ফলে চিকিৎসক, হাসপাতালের কর্মকর্তা, কর্মচারীরা স্বতঃফূর্ত ভাবে সেবা প্রদান করছে এতেই উন্নত হয়েছে সেবার মান।

নির্বাচনে ভোট দেয়ার পর বেশ খুশি চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টে সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম। তিনি বলেন, ‘‘আজ সকলের খুশির দিন। এই ইউনিটের দায়িত্ব নিয়ে আমি বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি।