[bangla_date] || [english_date]

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রবিবার (১৭ মার্চ) উদযাপন করা হয়। সকালে জাতীয় পতাকা উত্তোলন ও কেন্দ্রের চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে আলোচনা, খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ এর সভাপতিত্বে এবং কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান এর সঞ্চালনায় আলোচনা সভায় জাতির পিতার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনকালের উপর বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ।

কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর আদর্শে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সার্বিক উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন, শিশুদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল অপরিসীম। শিশুদের তিনিই খুবই ভালোবাসতেন। তাঁর জন্মদিনে শিশুদের নিয়ে সময় কাটাতেন। তাই প্রজন্ম থেকে প্রজন্মের মাধ্যমে তাঁর স্বপ্ন ছড়িয়ে দিতে হবে।

উক্ত অনুষ্ঠানে প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সিনিয়র প্রকৌশলী তোফাজ্জল আহমেদ, প্রকৌশলী অশোক কুমার চৌধুরী এবং কাউন্সিল সদস্য প্রকৌশলী প্রদীপ বড়ুয়া, প্রকৌশলী ঝুলন কুমার দাশ, প্রকৌশলী খোরশেদ উদ্দিন আহমেদ, প্রকৌশলী মোহাম্মদ আবুল হাশেম, প্রকৌশলী শেখ রাব্বে তৌহিদুল ইসলাম, পিইঞ্জ., প্রকৌশলী আবুল ফজল মোহাম্মদ সাকিব আমান, প্রকৌশলী সৈকত কান্তি দে, প্রকৌশলী কে এম রোকনুজ্জামান, প্রকৌশলী মো. মাঈন উদ্দিন জুয়েল, প্রকৌশলী এ এস এম রেজাউন নবী,  প্রকৌশলী সাঈদ ইকবাল পারভেজ ও সম্মানী সহকারী প্রকৌশলী মোহাম্মদ খোরশেদ আলী চৌধুরীসহ অন্যান্য প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।