[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ও মালেশিয়ার Universiti Sultan Zainal Abidin (UniSZA)এর মধ্যে সমঝোতা চুক্তি সাক্ষরিত হয়েছে।। রবিবার(০৩ মার্চ) আইআইইউসির কনফারেন্স কক্ষে উভয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে এই চুক্তি সাক্ষরিত হয়।

এ সময় আইআইইউসির’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য প্রফেসর মোহাম্মদ আব্দুর রহিম, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির সহ uniszaএর  পক্ষে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. ফাউজিলাহ সাল্লেহ, এসোসিয়েট প্রফেসর ড. মো. ফারুক আব্দুল্লাহ, আইআইইউসি আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, সিআরপির ডিরেক্টর জেনারেল প্রফেসর ড. মো. নাজমুল হক নদভী, রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার, আইএএসডব্লিউডির ভারপ্রাপ্ত পরিচালক মো. মাহফুজুর রহমান, ফ্যাকাল্টি ডীনবৃন্দ, ডিপার্টমেন্ট চেয়ারম্যান বৃন্দ, ডিভিশন চেয়ারম্যান ও ডিরেক্টর বৃন্দ উপস্থিত ছিলেন।

সমঝোতা চুক্তি স্বাক্ষরের মধ্যে যৌথ গবেষণা, শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়, শিক্ষার্থীদের স্কলারশীপ সহ আরও গুরুত্বপূর্ণ বিষয় অতর্ভূক্ত রয়েছে। টহরঝতঅ প্রতিনিধিদের আইআইইউসির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এরপর uniszaএর প্রতিনিধি দল আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পরে অতিথিরা আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শন করেন।

এর আগে আইআইইউসি ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ও শরীয়াহ ফ্যাকাল্টির উদ্যোগে গবেষক ও শিক্ষকদের জন্য ¨ Impactful Publication and Professional Advancement বিষয়ক পৃথক দুটি ওয়ার্কশপের আয়োজন করা হয়, যেখানে unisza থেকে আগত প্রতিনিধিবৃন্দ মূল্যবান লেকচার প্রদান করেন।

অনুষ্ঠান সমূহের সঞ্চালনায় ছিলেন ডিবিএ ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আক্তারুজ্জামান খান।