১৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ || ৩রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) এর ২৪৬ তম সিন্ডিকেট সভা  সোমবার (২১আগস্ট)  প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

আইআইইউসি সিন্ডিকেটের সভাপতি বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতেই ১৯৭৫ সালের ১৫ আগস্টে সপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং ২০০৪ সালের ২১শে আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ঘৃণ্য ও ন্যাক্কারজনক গ্রেনেড হামলার তীব্র নিন্দা জানানো হয়। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সপরিবারে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ২০০৪ সালের ২১শে আগস্ট নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বিওটি ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, ইউজিসি মনোনীত সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের প্রফেসর ড. সুলতান আহমেদ, অনলাইনের মাধ্যমে সংযুক্ত ছিলেন সরকার কর্তৃক মনোনীত সদস্য শিক্ষামন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন তালুকদার, আইআইইউসি আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, সাইন্সেস অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নামজুল হক নদভী ও রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার ।

উক্ত সভায় বিগত ২৪৫ তম সিন্ডিকেট সভার কার্যবিবরণী পেশ ও সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সভায় ফাইন্যান্স কমিটির সভা, পিএসপি সভা, বিভিন্ন সিলেকশন কমিটির সভা, ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন কমিটির সভা, ইন্টারন্যাশনাল এফেয়ার্স কমিটির সভা, সেন্টার ফর রিসার্চ এন্ড পাবলিকেশন কমিটির সভা ও অভিযোগ কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ সিন্ডিকেট সভায় অনুমোদন দেয়া হয়। এছাড়া বিভিন্ন তদন্ত কমিটির প্রতিবেদন পেশ করা হয় এবং সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।