[bangla_date] || [english_date]

নিজস্ব প্রতিবেদক *

আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ এর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হচ্ছে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) ১৭ মার্চ (রবিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইইউসির  বোর্ড অব ট্রাস্টিজ এর  চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতির ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রেষ্ঠত্বের ইতিহাস আসলে একটি আলোচনা সভায় বলে শেষ করা সম্ভব নয়। যে মানুষটির জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হতো না তাঁর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার ব্রত নিয়ে আমরা আইআইইউসি পরিবার এগিয়ে চলেছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা আজ সারাবিশ্বে প্রশংসিত। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের সকলের জীবনের জন্য অনুকরণীয়।

আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আইআইইউসির উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, শরীয়াহ অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামিল, ইকোনমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান মনির আহমেদ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, আইআইইউসির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, বিজ্ঞান অনুষদের ডীন ড. মো. সামিমুল হক চৌধুরী, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, প্রক্টর মো. ইফতেখার উদ্দিন, টিএমডির চেয়ারম্যান প্রফেসর ড. মাহি উদ্দিন এবং আইআইইউসির শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

আলোচনা সভা সঞ্চালনা করেন বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম এন্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগ ও ইংরেজী বিভাগের চেয়ারম্যান মো. ছরওয়ার আলম।