২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ শামীম আল রাজী।বিআইডব্লিউটিসির চেয়ারম্যান নিয়োগসহ ১৩ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে  ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন। এসময়  তাঁকে সংশ্লিষ্ট কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করে নেন।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব সৈয়দ মো. তাজুল ইসলামকে ভূমি আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের একাদশ ব্যাচের একজন সদস্য আহমদ শামীম আল রাজী এর আগে গ্লোবাল সেন্টার অন এডাপটেশন (জিসিএ), ঢাকা-এর প্রথম আঞ্চলিক পরিচালক হিসেবে দীর্ঘ ২বছর  সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এর আগেও শামীম আল রাজী অতিরিক্ত সচিব ও যুগ্মসচিব হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ে, জেলা প্রশাসক হিসেবে দিনাজপুরে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের একান্ত সচিবসহ মাঠ প্রশাসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ ও বনবিদ্যায় স্নাতক ও অস্ট্রেলিয়া থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন  করেন। তাঁর বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভাধীন শিবপুর গ্রামে।