৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মহামারি করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কারও মৃত্য হয়নি।  গতকাল মৃত্য হয়েছিল ১জনের  এর আগের দিন মঙ্গলবার মৃত্যু হয় ১জনের । এখন পর্যন্ত  করোনায় চট্টগ্রামে মোট  মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩১৩জন।

এদের মধ্যে ৭২০জন মহানগরের আর ৫৯৩জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত হন ১৪জন-যা  গতকালের চেয়ে  ৪জন বেশি। নতুন করে ১৪জন শনাক্তদের মধ্যে  ১২মহানগরের আর  ০২জন  উপজেলার বাসিন্দা।

আজ বৃহস্পতিবার (১৪অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী চাটগাঁর বাণীকে এসব তথ্য জানান।

তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায়  কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১২টি ল্যাবে সর্বমোট  ১ হাজার ৫৬৪জনের নমুনা পরীক্ষায় করোনা  পজিটিভ হিসেবে শনাক্ত হন ১৪জন।

তবে পরীক্ষা বিবেচনায় চট্টগ্রামে করোনা শনাক্তের হার ০.৮৯শতাংশ-যা গতকাল ছিল ০.৬৫শতাংশ, এর আগের দিন মঙ্গলবার ছিল ০.৭৩শতাংশ শতাংশ ।

চট্টগ্রামে  করোনা পজিটিভ হিসেবে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১লাখ ২হাজার ০৭৪জনে। এর মধ্যে ৭৩ হাজার ৮৭৮জন নগরের ও  উপজেলা পর্যায়ের বাসিন্দা ২৮ হাজার ১৯৬জন।

উপজেলা পর্যায়ে নতুন করে মোট ০২জন আক্রান্তের মধ্যে সাতকানিয়া ০১ ও হাটহাজারী ০১জন।

লোহাগাড়া,   বাঁশখালী, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, বোয়ালখালী ,  আনোয়ারা, পটিয়া, রাউজান, ফটিকছড়ি,সীতাকুণ্ড, মিরসরাই  ও সন্দ্বীপ এ ১২উপজেলায় কোনো রোগীই শনাক্ত হয় নি।