৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসদরে অবস্থিত সীতাকুণ্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক  পরিদর্শনে আসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব  গোলাম মো. হাসিবুল আলম।

বিদ্যালয় আঙ্গিনায় রিংওয়েল নিয়ে জনস্বাস্থ্য প্রকৌশলীর সাথে কথা বলছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম

বৃহস্পতিবার (৭ অক্টোবর)  দুপুরে প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ পরিচালক ড. মো. শফিকুল ইসলাম, জেলা সহকারি শিক্ষা অফিসার মো. কফিল উদ্দিনসহ  সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন আরও ৫/৬কর্মকর্তাকে নিয়ে তিনি পরিদর্শনে যান। তাঁদের আগমনের খবর পেয়ে ছুটে আসেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো শাহাদাত হোসেন,  উপজেলা ইঞ্জিনিয়ার (এলজিইডি) মো. গোলাম মোস্তফা, জনস্বাস্থ্য উপসহকারী প্রকৌশলী মো রাশেদুজ্জামান,  উপজেলা  প্রাথমিক শিক্ষা অফিসার মো. নুরুচ্ছোফাসহ সকল শিক্ষা কর্মকর্তা।

স্মার্ট ক্লাসরুমে শিক্ষক ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করছেন সচিব গোলাম মো. হাসিবুল আলম

প্রথমে উপজেলা পর্যায়ে সীতাকুণ্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত একমাত্র স্মার্ট ক্লাসরুমটিতে যান সচিব  গোলাম মো. হাসিবুল আলম।আধুনিক সুবিধাসম্বলিত এ ক্লাসরুমে তিনি বেঞ্চে বসেই প্রায় ঘণ্টাব্যাপি শিক্ষক ও কর্মকর্তাদের সাথে শিক্ষার্থীদের পাঠদান পদ্ধতিসহ বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

এরপর শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সাথে কথোপকথনে শরীক হন।শিশু শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। শ্রেণিকক্ষ পরিদর্শনের পর যান প্রধানশিক্ষকের অফিস কক্ষে। সেখানে সদ্য নির্মিত বেসিন, দেয়ালে প্রদর্শিত শিক্ষক পরিচিতিসহ বিভিন্ন সৃজনশীলতা ও বিদ্যালয়ের সার্বিক পরিষ্কার পরিচ্ছন্নতা,   দেখে অভিভূত হন সবাই।বিদ্যালয়ের সমস্যা, অর্জন ও সার্বিক পরিস্থিতি  তোলে ধরেন প্রধানশিক্ষক সুলতানা ইয়াসমিন। শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে শিক্ষকদের আন্তরিকতাপূর্ণ ভূমিকার প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান সচিব ও অন্যান্য কর্মকর্তারা।