৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মহামারি করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে  ১ জনের মৃত্যু হয়েছে। এ ১জনই উপজেলার বাসিন্দা । গতকাল চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা ছিল ২জন।এর আগের দিন সোমবার মারা গেছেন ৬জন।এ নিয়ে করোনায় চট্টগ্রামে মোট  মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭৭জনে।এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৭০৪ আর উপজেলা পর্যায়ের বাসিন্দা আছেন ৫৭৩জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে করোনাভাইরাসে শনাক্ত হন ৫৭জন-যা  গতকালের চেয়ে শনাক্ত ৪০জন কম।

নতুন করে ৫৭জন শনাক্তদের মধ্যে ৩৬জন নগরীর এবং ২১জন বিভিন্ন  উপজেলার বাসিন্দা।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চাটগাঁর বাণীকে এসব তথ্য জানান।

তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায়  কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১২টি ল্যাবে সর্বমোট  ১ হাজার ৫০৩জনের নমুনা পরীক্ষায় করোনা  পজিটিভ হিসেবে শনাক্ত হন ৫৭জন। তবে পরীক্ষা বিবেচনায় চট্টগ্রামে করোনা শনাক্তের  হার শতকরা ৩ দশমিক ৭৯ শতাংশ-যা গতকাল ছিল  ৭ দশমিক ১৬  শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল প্রায় ৩শতাংশ।

চট্টগ্রামে   করোনা পজিটিভ হিসেবে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১লাখ ১হাজার ১৯জনে।এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৭৩হাজার ২১৮জন আর উপজেলা পর্যায়ের বাসিন্দা আছেন ২৭হাজার ৮০১জন।

উপজেলা পর্যায়ে নতুন করে মোট ২১জন আক্রান্তের মধ্যে আজ সর্বোচ্চ চন্দনাইশ ০৯ জন। দ্বিতীয় সংক্রমণ উপজেলা রাঙ্গুনিয়া ০৪ জন। এরপর হাটহাজারী ফটিকছড়ি ও সীতাকুণ্ডে আছেন ০৩ জন করে। রাউজান   উপজেলায় রয়েছেন ০১ জন।

লোহাগাড়া,আনোয়ারা,  সাতকানিয়া,বাঁশখালী, বোয়ালখালী,পটিয়া,মিরসরাই ও সন্দ্বীপ এ ৮ উপজেলায় কোনো রোগীই শনাক্ত হয় নি।