৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মহামারি করোনাভাইরাসে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও ২ জনের মৃত্যু হলো।এদের মধ্যে ১জন মহানগরের অন্যজন উপজেলার বাসিন্দা । গতকাল চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা ছিল ৬জন।এর আগের দিন শনিবার মারা গেছেন ৩জন।এ নিয়ে করোনায় চট্টগ্রামে মোট  মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭৬জনে।এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৭০৪ আর উপজেলা পর্যায়ের বাসিন্দা আছেন ৫৭২জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে করোনাভাইরাসে শনাক্ত হন ৯৭জন-যা  গতকালের চেয়ে শনাক্ত ৩৩জন বেশি।

নতুন করে ৯৭জন শনাক্তদের মধ্যে ৫৯জন নগরীর এবং ৩৮জন বিভিন্ন  উপজেলার বাসিন্দা।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চাটগাঁর বাণীকে এসব তথ্য জানান।

তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায়  কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১৩টি ল্যাবে সর্বমোট  ১ হাজার ৩৫৪জনের নমুনা পরীক্ষায় করোনা  পজিটিভ হিসেবে শনাক্ত হন ৯৭জন। তবে পরীক্ষা বিবেচনায় চট্টগ্রামে করোনা শনাক্তের  হার শতকরা ৭ দশমিক ১৬ শতাংশ-যা গতকাল ছিল প্রায় ৩ শতাংশ। এর আগের দিন সোমবার ছিল প্রায় ৪শতাংশ।

চট্টগ্রামে   করোনা পজিটিভ হিসেবে মোট শনাক্তের সংখ্যা হয়েছেন ১লাখ ৯৬২জন।এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৭৩হাজার ১৮২জন আর উপজেলা পর্যায়ের বাসিন্দা আছেন ২৭হাজার ৭৮০জন।

উপজেলা পর্যায়ে নতুন করে মোট ৩৮জন আক্রান্তের মধ্যে আজ সর্বোচ্চ হাটহাজারী ১৮জন। দ্বিতীয় সংক্রমণ উপজেলা রাউজান ০৬জন।  এরপর সাতকানিয়া ০৫, সীতাকুণ্ড ০৩, আনোয়ারা ০২, লোহাগাড়া,  চন্দনাইশ,পটিয়া  ও সন্দ্বীপ  উপজেলায় রয়েছেন ০১ জন করে। বাঁশখালী, বোয়ালখালী রাঙ্গুনিয়া,ফটিকছড়ি ও মিরসরাই এ ৫ উপজেলায় কোনো রোগীই শনাক্ত হয় নি।