৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে  ৮৯০ জনের নমুনা পরীক্ষায়  নতুন করে করোনা পজিটিভ পাওয়া গেছে ১৫৯ জন । নতুন  পজিটিভ শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮২ জন  ও ৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬২৫ জন। এর মধ্যে ৫ হাজার ১৯৯ জন নগরের ও ২ হাজার ৪২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ ছাড়া গত ২৪ ঘন্টায়  চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছেন ৫জন। এদের মধ্যে  নগরে ৩ জন ও উপজেলায় ২ জন। এখন পর্যন্ত করোনায় মোট ১৬৫ জন মৃত্যুবরণ করেন। এর মধ্যে নগরের  ১২৮ জন  বিভিন্ন উপজেলার ৩৭ জন ।

আজ শনিবার (২৭ জুন) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ।

তিনি জানান, গতকাল শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৮ জনের নমুনা পরীক্ষায় করোনার জীবাণু পাওয়া গেছে ৬২ জনের দেহে । এর মধ্যে ৩৪ জন নগরের  ও উপজেলা পর্যায়ের ও ২৮ জন ।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার ২৫০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের করোনা পজিটিভ পাওয়া গেছে ৪৩ জনের মধ্যে । এর মধ্যে ১৫ জন নগরের ও ২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জনের পাওয়া গেছে করোনা পজিটিভ ।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ১৩০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ২১ জন।   এর মধ্যে ১৯ জন নগরের ও ২ জন উপজেলার।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে  পজিটিভ পাওয়া গছে ২ জনের।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৭ জনের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৬, বাঁশখালীর ৭, আনোয়ারার ৮, চন্দনাইশের ২, পটিয়ার ৪, বোয়ালখালীর ৭, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৬, ফটিকছড়ির ৬,  হাটহাজারীতে ১১, সীতাকুণ্ডে ১০  ও মিরসরাইয়ের আছেন ৫ জন ।

এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৯০৮ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।