১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

৫৩০ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামে নতুন করে ১৪০ জনের করোনা পজিটিভ এসেছে।এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৮৬ জন ও উপজেলা পর্যায়ে আছেন ৫৪ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বুধবার (৩ জুন) রাতে এসব তথ্য জানান।
তিনি জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে ৫ জন নগরের আর ২৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চমেক ল্যাবে বুধবার ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনায় আক্রান্ত হন ৭৫ জন। এর মধ্যে মহানগর এলাকার ৭৪ জন ,বাকি ১ জন পটিয়া উপজেলার।
চমেকে নতুন শনাক্তদের মধ্যে ৬ চিকিৎসক ও ৫ স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর মধ্যে চমেক হাসপাতালে ৪জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ২জন চিকিৎসক আছেন। এছাড়া আক্রান্তের তালিকায় রয়েছেন চমেকের ১জন ল্যাবকর্মীও । এছাড়া সিভিল সার্জন কার্যালয়ের ১ নারী কর্মীসহ ২জন আছেন। পুলিশ সদস্যসহ তাদের পরিবারের ৮ সদস্য এবং বন্দর-কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের ১০ জন রয়েছেন।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৬ জন করোনায শনাক্ত হন। এর মধ্যে ৭ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা
চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৫৩৭ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৮৩ জন। ২৪৮ জন সুস্থ হয়েছেন ।