৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

একটি মলমের দাম  নির্ধারিত মূল্যের চেয়ে ২০টাকা বেশি নেয়ায় নগরের ওআর নিজাম রোড কিউপিএস ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মিস ব্রান্ড ও অনুমোদিত ওষুধ জব্দ করা হয়।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান।

ঔষুধ তত্ত্বাবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান বলেন, সম্প্রতি একজন ক্রেতা কিউপিএস ফার্মেসি থেকে জিটিএন বা গ্লিসারিন ট্রাই নাইট্রেট নামে একটি মলম ক্রয় করেন, যার নির্ধারিত দাম ৭০ টাকা। কিন্তু দোকানদার মলমটির দাম রাখেন ৯০ টাকা। ওই ক্রেতা ক্রয়ের রশিদসহ লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে অভিযানে গেলে দোকানি অতিরিক্ত দাম আদায়ের কথা স্বীকার করেন। এরপর তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এ সময় কিউপিএস ফার্মেসি থেকে প্রায় ৫০ হাজার টাকা মূল্যে অনুমোদিত, মিস ব্রান্ডের ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম  বলেন, অভিযানে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের অবৈধ ওষুধ ধ্বংস করা হয়। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করা হয়।