৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আমেরিকান এম্বেসির হেলথ ইউনিট এর প্রধান ডা. ক্রিস্টিন এল হিউজ বেসরকারি পর্যায়ে বিশ্ব মানের ফিজিওথেরাপি চিকিৎসা ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য “ কেয়ার স্পেশালাইজড ফিজিওথেরাপি এন্ড অয়েলনেস সেন্টার ”  এর শুভ উদ্বোধন করেছেন ।

আজ সোমবার ( ১৬সেপ্টেম্বর) বেলা ৩টায়  রাজধানীর কলেজ গেট, মোহাম্মদপুরে  কেয়ার মেডিক্যাল কলেজ হাসপাতালে-   আমেরিকান এম্বেসির হেলথ ইউনিট এর প্রধান ডা. ক্রিস্টিন এল হিউজ বেসরকারি পর্যায়ে বিশ্ব মানের ফিজিওথেরাপি চিকিৎসা ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য “কেয়ার স্পেশালাইজড ফিজিওথেরাপি এন্ড অয়েলনেস সেন্টার”  এর শুভ উদ্বোধন করেছেন । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেয়ার মেডিক্যাল কলেজ এন্ড  হাসপাতাল লি. এর চেয়ারম্যান অধ্যাপক ডা. পারভীন ফাতিমা । মুল বক্তব্য দেন সহযোগী অধ্যাপক ডা. দলিলুর রহমান । বক্তারা বলেন “ ফিজিওথেরাপি আধুনিক চিকিৎসা বিজ্ঞানের অন্যতম বাস্তবভিত্তিক বিজ্ঞানসম্মত, স্বাধীন স্বতন্ত্র নিরাপদ ও কার্যকরী চিকিৎসা পদ্ধতি ।  বাত, ব্যথা, প্যারালাইসিস, মেরুদন্ড, হাড়-জোড়া- মাংসপেশি এর সমস্যা, অবেসিটি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, স্ট্রোক, পঙ্গুত্বসহ নানাবিধ অসংক্রামক ব্যধিতে আক্রান্তদের ফিজিওথেরাপি চিকিৎসার মাধ্যমে সুস্থ, কর্মক্ষম, পুনর্বাসন ও সমস্যাগুলো  প্রতিরোধ করা সম্ভব ।সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ফিজিওথেরাপি চিকিৎসার প্রয়োজনীয়তা ও গুরুত্ব বেড়ে যাওয়ায়  বিভিন্ন কারণে অসুস্থতা থেকে সুস্থ ও কর্মক্ষম হওয়ার জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ ফিজিওথেরাপি চিকিৎসা নিচ্ছেন । ’’

অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক ডা. পারভীন ফাতিমা সেন্টারটিকে বিশ্বমানে রুপান্তিত করা এবং আন্তর্জাতিক মানসম্পন্ন ফিজিওথেরাপি কলেজ প্রতিষ্ঠা করার ঘোষণা দেন । বিশেষ অতিথি ডা. ক্রিস্টিন এল হিউজ ফিজিওথেরাপির গুরুত্ব তুলে ধরে এই বিষয়ে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার কথা বলেন । অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশান এর মহাসচিব ডা. ফরিদ উদ্দিন,  কেয়ার মেডিক্যাল কলেজ হাসপাতাল এর মানবসম্পদ ও প্রশাসনের উপদেষ্টা  মনিরুল করিম, মেডিক্যাল সার্ভিস এর ডাইরেক্টর ডা. জি এম সুমন, বাংলাদেশ ডায়াবেটিক ফুট এর অন্যতম প্রতিষ্ঠাতা চৌধুরী আশারাফুল ইসলাম দিপ্ত  প্রমুখ । অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন।