৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করলেন চিত্রনায়িকা নিপুনের বোন পলিন। দর্শক-শ্রোতাদের মধ্যে বাড়তি ভালোলাগা তৈরি করতে গায়িকা বোনের ভিডিওর মডেল হলেন নায়িকা নিপুন। এ মিজানের কথায় গানটি তৈরি করেছেন দেশের অন্যতম সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর হাত ধরে প্রকাশ্যে এলো নিপুন-পলিনের প্রথম গান-ভিডিও ‘রং’। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর এক অভিজাত হোটেলে জমকালো এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

দুই বোনের এ গান প্রসঙ্গে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘নিপুন-পলিন একজন মুক্তিযোদ্ধার দুই যোগ্য সন্তান। বোনদ্বয়ের দারুণ এ আয়োজনে আসতে পেরে বেশ ভালো লাগছে। পলিন পেশায় চিকিৎসক, থাকেন প্রবাসে। তবুও তিনি যে বাংলা গান হৃদয়ে ধারণ করেন, তারই প্রমাণ এ গান। অন্যদিকে তার বোন নিপুণ আমাদের দেশের জনপ্রিয় একজন অভিনেত্রী। যিনি অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। দুই বোনের এ গানের জন্য শুভেচ্ছা-অভিনন্দন-শুভকামনা।’

‘রং’ গানের দৃশ্যে নিপুন-পলিন প্রমুখগান-ভিডিও ‘রং’ প্রসঙ্গে নিপুণ বলেন, ‘গেল কয়েক বছরে অন্তত এক হাজারবার মিউজিক ভিডিওর মডেল হওয়ার প্রস্তাব পেয়েছি। করিনি, পছন্দ না হওয়ায়। এবার হলাম। কারণ, কাজটি এবার আমি নিজের হাতেই করেছি। যেটাতে কোনও ঘাটতি রাখিনি।’

লন্ডনপ্রবাসী পলিন পেশায় চিকিৎসক। তবে গানের সঙ্গে জড়িয়ে আছেন ছোটবেলা থেকেই। যদিও এর আগে আনুষ্ঠানিকভাবে নিজের গান প্রকাশ করা হয়নি একটিও। সম্প্রতি নিপুণের উৎসাহে এ গান গাইলেন পলিন।

পার্টি মুডের ‘রং’ শিরোনামের বিশেষ এ গানটির ভিডিওটি যৌথভাবে তৈরি করেছেন ভারতীয় নির্মাতা-কোরিওগ্রাফার বব ও পবন শেঠি। যেখানে শিল্পী পলিনের পাশাপাশি মডেল হয়েছেন চিত্রনায়িকা নিপুণ। যে গানটির নির্মাণ ব্যয় প্রায় ৩০ লাখ টাকা!

গান-ভিডিও ‘রং’র উন্মোচন অনুষ্ঠানে কণ্ঠশিল্পী পলিন, মডেল নিপুণ, গীতিকার এ মিজান, সুরকার শওকত আলী ইমন, সিএমভি’র কর্ণধার এসকে সাহেদ আলী পাপ্পু ছাড়াও উপস্থিত ছিলেন চিত্রজগতের জনপ্রিয় মুখ রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, পপি, অপু বিশ্বাস, ইমন, সাইমনসহ অনেকেই। তারা প্রত্যেকেই নিপুণ ও পলিনের ‘রঙ’ গানটির জন্য শুভকামনা জানিয়েছেন।

আর পড়ুন:   বডার হত্যা শূন্যে নামিয়ে আনার প্রতিজ্ঞা বিএসএফ মহাপরিচালকের

প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’এর ইউটিউবে প্রকাশ করা হয়েছে নিপুর-পলিনের গান-ভিডিও ‘রং’।