৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের সঙ্গে এক নারী অফিস কর্মীর আপত্তিকর ভিডিও ভাইরালের ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর (২৯ আগস্ট)  সাড়ে ১২ টায় মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত দল জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ে পৌঁছে তদন্ত কার্যক্রম শুরু করে।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজীব কুমার সরকার।

তদন্তের শুরুতেই কমিটির সদস্যরা জেলা প্রশাসকের অফিস সংলগ্ন বিশ্রাম কক্ষ পরির্দশন করেন। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে ঘটনার সঙ্গে জড়িত ওই নারী কর্মীকে প্রায় ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। এছাড়াও তদন্ত কমিটি জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারির সঙ্গেও কথা বলে। এরপর তদন্ত কমিটির সদস্যরা বেলা সাড়ে ৩টায় জেলা প্রশাসকের কার্যালয় ত্যাগ করে সার্কিট হাউজে যান।

এদিকে জিজ্ঞাসাবাদ শেষে ওই নারী সভাকক্ষ থেকে বেরিয়ে নতুন করে আগামী রবিবার থেকে ৫ দিনের ছুটির আবেদন করেন। পরে তিনি জেলা প্রশাসকের কার্যালয় থেকে একজন ম্যাজিস্ট্রেটের কঠোর নিরাপত্তায় বেরিয়ে যান।

উল্লেখ্য, গত ২২ আগস্ট জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরের সঙ্গে নারী অফিস সহায়কের একটি আপত্তিকর ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে সারা দেশে তোলপাড় শুরু হয়। এ ঘটনায় আহমেদ কবীরকে মন্ত্রী পরিষদ বিভাগ গত ২৫ আগস্ট ওএসডি করে।