১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ || ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) দুজন ছাত্র পানিতে ভেসে গিয়ে নিখোঁজ রয়েছেন। শনিবার (১০ আগস্ট)  দুপুর ১২টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এ ঘটনা ঘটে। এ সময় তিনজন ছাত্রকে উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিখোঁজ ছাত্ররা হলেন রুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র ও কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে মোহাম্মদ রফিক (২১) ও বইদ্দরঘোনা এলাকার জাহেদ হোসেনের ছেলে আরিফুল ইসলাম (২১)। দুই দিন আগে তাঁরা রাজশাহী থেকে ঈদের ছুটিতে গ্রামের বাড়ি কক্সবাজারে এসে সাগরে গোসল করতে নামেন। এ সময় তাঁরা পানিতে ভেসে যায় বলে জানিয়েছে পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সকালে নিখোঁজ দুই ছাত্রসহ ৮ থেকে ১০ জন বন্ধুদের একটি দল সৈকতের লাবণী পয়েন্টে বালুর চরে ফুটবল খেলে। খেলার একপর্যায়ে সবাই সাগরে গোসল করতে নামেন। এ সময় সাগরে উত্তাল ঢেউয়ের টানে পাঁচজন ভেসে যায়। পরে ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয় লাইফগার্ডের কর্মীরা সাগরে তল্লাশি চালিয়ে আহমেদ (২১), ইমরুল শাহেদ (২১) ও মোবাশ্বেরুল ইসলামকে (২১) মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কিন্তু আরো দুই ছাত্র নিখোঁজ হয়ে যায়। বর্তমানে নিখোঁজ ছাত্রদের উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছে কক্সবাজার ফায়ার সার্ভিস ও স্থানীয় লাইফগার্ডের কর্মীরা। উদ্ধার হওয়ার ছাত্রদের প্রত্যেকের বাড়ি কক্সবাজারে।

পুলিশ সুপার আরো বলেন, নিখোঁজ দুজন রুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র। তারা ঈদের ছুটিতে কক্সবাজারে তাদের বাড়িতে এসেছেন। নিখোঁজদের না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।