৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিশিষ্ট সাংবাদিক আতাউল হাকিম আর নেই। গত মঙ্গলবার (৩০ জুলাই) রাত পৌনে নয়টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে শারীরিকভাবে বেশি অসুস্থ বোধ করছিলেন আতাউল হাকিম। দ্রুত তাকে সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাত পৌনে ৯টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি এক ছেলে এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বুধবার (৩১ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে প্রথম জানাজা এবং রাউজান পৌরসভার ছিটিয়াপাড়ায় গ্রামের বাড়িতে আসর নামাজের পর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউল হাকিম দৈনিক আজাদীতে দীর্ঘদিন সাংবাদিকতা শেষে যোগ দিয়েছিলেন দৈনিক পূর্বকোণ-এ। যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে অবসর নেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি লেখালেখি করতেন। রম্য লেখক হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন তিনি। তার প্রকাশিত বইগুলো হচ্ছে-‘একান্ত ব্যক্তিগত’, ‘অমাবস্যা চতুর্দিক’, ‘নিজগুলো ক্ষমা করবেন’, ‘বিশ্ব পুরুষ সম্মেলন’ ইত্যাদি।

আতাউল হাকিমের ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী প্রমুখ।