৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম সিটি করপোরেশন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর উপ-নির্বাচনে প্রয়াত কাউন্সিলর ও বিএনপি নেতা একেএম জাফরুল ইসলামের ছেলে একেএম আরিফুল ইসলাম ডিউক (মিষ্টি কুমড়া) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, একেএম আরিফুল ইসলাম ডিউক পেয়েছেন ৩ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. মাসুদ করিম টিটু (রেডিও) পেয়েছেন ২ হাজার ১৭৯ ভোট।

বৃহস্পতিবার  (২৫ জুলাই)  সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

এবার ওয়ার্ডে ১৭টি ভোটকেন্দ্রের ১২৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১২৪ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ২৪৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে পালন করেন।

এর আগে ২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

১৭ এপ্রিল নগরের একটি বেসরকারি হাসপাতালে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা যান। ১২ জুন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করা হয়।

সিটি করপোরেশন আইন ২০০৯-এর ১৬ ধারা অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিন পূর্বে মেয়র বা কাউন্সিলর পদ শূন্য হলে ৯০ দিনের মধ্যে পূরণ করতে হবে। উপ-নির্বাচনে যিনি নির্বাচিত হবেন, তিনি অবশিষ্ট মেয়াদের জন্য ওই পদে বহাল থাকবেন।