৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

 

জিনের ভয় দেখিয়ে বহু নারী ও শিশুকে ধর্ষণ ও বলাৎকারের ঘটনায় রাজধানীর দক্ষিনখান থেকে এক মসজিদের ইমামকে আটক করেছে র‌্যাব-১ । আটককৃত ইমাম ইদ্রিস আহমেদ ১৮ বছর ধরে এ ধরনের কাজ করে আসছিলেন বলে জানায় র‌্যাব।

সোমবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারোয়ার বিন কাশেম।

তিনি জানান, গ্রেপ্তার ইদ্রিস আহম্মদ দক্ষিণখানের একটি মসজিদের ইমাম। তিনি স্থানীয় একটি মাদরাসার প্রায় ১৮ বছর ধরে শিক্ষকতা করে আসছে। ইদ্রিসের বিরুদ্ধে চার-পাঁচ জন নারীকে ধর্ষণ ও ১০-১২ কিশোরকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। জিনের ভয় দেখিয়ে তিনি এসব অপকর্ম করে আসছিলেন।

তিনি বলেন, ইদ্রিস ঝাড়ফুক ও তাবিজ-কবজ দেয়া এবং জিনের ভয় দেখিয়ে নারীদের ধর্ষণ করতো। তিনি তার মসজিদ ও মাদরাসার খাদেম ও ছাত্রদের জোরপূর্বক বলাৎকার করতো। তিনি এসব মোবাইলে ধারণ করতো এবং কাউকে না বলার জন্য জিনের হুমকি দিতো।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইদ্রিস ধর্ষণ ও বলাৎকারের ঘটনাগুলো স্বীকার করেছে। দক্ষিণখান থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।