৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ || ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

‘নয়া পাকিস্তানের’ স্লোগান দিয়ে পাকিস্তানের ক্ষমতায় এসেছে ইমরান খান। পাকিস্তানের মানুষকে নতুন করে স্বপ্ন দেখতে শিখিয়েছেন। কিন্তু ইমরান খানই নাকি পাকিস্তানের সবচেয়ে অক্ষম প্রধানমন্ত্রী। এ ভাষাতেই ইমরান খানকে আক্রমণ করেছেন বিরোধী দল পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। লাহোরে এক জনসভায় এই ভাষাতেই পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আওয়াজ তুলেছেন নওয়াজ শরিফের কন্যা।

১৯৯৮ সালের এদিনেই পাকিস্তান পারমাণবিক পরীক্ষা চালিয়ে বিশ্বের সপ্তম দেশ হিসেবে নাম লেখায়। মুসলিম বিশ্বে পাকিস্তানই পারমাণবিক শক্তিধর প্রথম দেশ। ওই সময় পাকিস্তানের ক্ষমতায় ছিলেন নওয়াজ শরিফ। তাঁর নেতৃত্বেই এই পারমাণবিক পরীক্ষা চালানো হয়। আর এরপর থেকেই পাকিস্তানের মানুষ এই দিনটিকে ‘এওমে তাকবির’ হিসেবে পালন করে। ‘এওমে তাকবির’ দিবস উপলক্ষে লাহোরে এক জনসভার আয়োজন করা হয়েছিল। আর সেখানেই বক্তব্য রাখেন মরিয়ম।

নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ আরও বলেন, ইমরান খান দেশ পরিচালনায় ব্যর্থ। অযোগ্য এক নেতা। তাঁর দাবি, আজ যদি নওয়াজ শরিফ জেলের বাইরে থাকতেন, তা হলে এই পিটিআই (তেহরিক-ই ইনসাফ পাকিস্তান) সরকার টিকত না। মরিয়ম ইমরানকে আক্রমণ করে আরও বলেন, আপনি হয়তো বাছাই করা একজন নেতা। কিন্তু আপনি পাকিস্তানের সবথেকে অক্ষম প্রধানমন্ত্রী। তিনি ব্যর্থতার আড়ালে মুখ না লুকানোর জন্যে ইমরানকে পরামর্শ দেন।