১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মালদ্বীপকে ফেবারিট হিসেবেই মাঠে নেমেছিল বাংলাদেশের কিশোররা। জিতেছে ফেবারিটদের মতোই। দক্ষিণ এশিয়ার কিশোর ফুটবলারদের লড়াইয়ে শনিবার (২৭অক্টোবর) মালদ্বীপের জালে গুনেগুনে ৯ গোল দিয়েছে বাংলাদেশ।

নেপালের কাঠমান্ডুতে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে বিশাল জয়ে বাংলাদেশ সেমিফাইনালে ওঠেছে, সেই সঙ্গে নিশ্চিত হয়েছে নেপালেরও শেষ চারে খেলা।

মালদ্বীপ প্রথম ম্যচে ৪-০ গোলে হেরেছিল নেপালের কাছে। দুই ম্যাচে ১৩ খোল খেয়ে শূন্য হাতেই বিদায় নিলো দ্বীপ দেশটির কিশোর ফুটবলারদের। ম্যাচ শুরুর পরই বোঝা গিয়েছিল মালদ্বীপকে গোলের মালা পড়াবে উচ্ছ্বাস-রাসেলরা। হয়েছেও তাই। প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে লাল-সবুজ জার্সিধারীরা দ্বিতীয়ার্ধে আরো ৫ গোল করেছে ।

বাংলাদেশের বড় জয়ে বড় অবদান ফরোয়ার্ড নিহাত জামান উচ্ছ্বাসের। তিনি একাই করেছেন ৪ গোল। জোড়া গোল করেছেন রাসেল আহমেদ ও বদলি মিডফিল্ডার আশিকুর রহমান। একটি গোল অধিনায়ক মেহেদী হাসানের।

একের পর এক আক্রমন করে ১১ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ১১, ২০ ও ২৩ মিনিটে গোল করে নিহাত জামান উচ্ছ্বাস হ্যাটট্রিক পূরণ করেন। বিরতির আগে মুহুর্তে ব্যবধান ৪-০ করেন অধিনায়ক মেহেদী হাসান। উচ্ছ্বাস নিজের চতুর্থ গোল করেন দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পরপরই।

দ্বিতীয়ার্ধের ৫ গোলের দুটি করেন রাসেল আহমেদ ৪৭ ও ৬৬ মিনিটে এবং দুটি করেন আশিকুর রহমান ৮০ মিনিটে ও ইনজুরি সময়ে।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে সোমবার নেপালের বিরুদ্ধে। এ ম্যাচ ড্র করলেই বাংলাদেশের গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত হবে।