৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে ভোটের দুই মাস পর  বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।  এছাড়া বিজয়ী ঘোষণা করা হয়েছে ২৪ জন সাধারণ ও ৭ জন সংরক্ষিত কাউন্সিলরকেও।

বুধবার (৩অক্টোবর)দুপুর ২টার দিকে বরিশাল নগরীর নথুল্লবাদ সংলগ্ন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিটার্নিং অফিসার মুজিবুর রহমান মেয়র ও কাউন্সিলর পদের একীভূত ফল ঘোষণা করেন।

১২৩টি কেন্দ্রের মধ্যে ১১৪ কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুসারে আওয়ামী লীগের মনোনীত সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পেয়েছেন এক লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট। এছাড়া ২৪ জন সাধারণ ও ৭ জন সংরক্ষিত কাউন্সিলরকেও বিজয়ী ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং অফিসার মুজিবুর রহমান জানান, নানা অনিয়মের অভিযোগ ওঠায় ৯ কেন্দ্রে শুধুমাত্র কাউন্সিলর পদে পুননির্বাচন অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো ৪, ৫৮, ৬৭, ৬৮, ৮২, ৮৩, ৮৭, ৯৪ এবং ৯৯। এই কেন্দ্রে কবে ভোট নেয়া হবে তা এখনও সুনির্দিষ্ট করা হয়নি। তবে আগামী ১৩ অক্টোবর একটি সম্ভাব্য তারিখের কথা বলা হয়েছে। ওই ৯ কেন্দ্রের ভোটের ফলাফলে বিজয়ী হবে আরও ৬ জন সাধারণ ও ৩ জন সংরক্ষিত কাউন্সিলর।

গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নানা অনিয়মের অভিযোগে এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। তদন্ত শেষে নির্বাচনের দুই মাস ৩ দিনের মাথায় ফলাফল ঘোষণা করা হলো।