৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

 

উচ্চ আদালতের নির্দেশক্রমে মহাসড়কে সিএনজি অটোরিক্শা, লেগুনা, টমটম ও থ্রি হুইলার জাতীয় যানবাহন চলাচল বন্ধ থাকলেও কিছু থ্রি হুইলার নির্দেশ অমান্য করে চলাচল করছে। বিশেষ করে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড, মইজ্জ্যারটেক থেকে মনসারটেক, পটিয়া থেকে চন্দনাইশ–দোহাজারী হয়ে সাতকানিয়া পর্যন্ত সিএনজি অটোরিক্শা ও থ্রি হুইলার জাতীয় যানবাহন প্রতিনিয়ত চলাচল করছে। এখন থেকে মহাসড়ক ও হাইওয়েতে সিএনজি অটোরিক্শাসহ কোনো ধরনের থ্রি হুইলার চলতে পারবে না। এ নির্দেশ অমান্য করলে ব্যবস্থা নেয়া হবে। রবিবার (৯সেপ্টেম্বর ) সকালে জেলা আইন–শৃঙ্খলা কমিটির সভায়  চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস হোসেন এসব নির্দেশনা দেন। তিনি বলেন,শুধুমাত্র গাড়িতে গ্যাস নেয়ার ক্ষেত্রে সকাল ৬টা থেকে ৯টার মধ্যে সিএনজি অটোরিক্শা ও থ্রি হুইলারগুলো যাত্রীবিহীন অবস্থায় গ্যাস পাম্পে আসতে পারবে। এ বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

ডিসি বলেন, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী মাসে তফসিল ঘোষণা হতে পারে। এ সময় জঙ্গি, সন্ত্রাসী ও বিভিন্ন ক্যাটাগরির অপরাধীরা চট্টগ্রামে যাতে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন।
জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইন–শৃঙ্খলা কমিটির সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে গত আগস্ট মাসের খাতওয়ারি অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ মাশহুদুল কবির।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর) মুহম্মদ রেজাউল মাসুদ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. মোজাফফর আহম্মদ, জেলা কমান্ডার মো. সাহাব উদ্দিন, চিটাগাং চেম্বারের পরিচালক সৈয়দ জামাল আহমদ, জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল (রাউজান), আব্দুল জব্বার চৌধুরী (চন্দনাইশ), মোজাফফর আহমদ (পটিয়া), মুহাম্মদ জহিরুল ইসলাম (বাঁশখালী), তৌহিদুল হক চৌধুরী (আনোয়ারা), জেলা ট্রাক–মিনি ট্রাক এন্ড কাভার্ডভ্যান মালিক গ্রুপের সভাপতি আলহাজ মো. আব্দুল মান্নান, উপজেলা নির্বাহী অফিসার গৌতম বাড়ৈ (আনোয়ারা), মোহাম্মদ মাসুদুর রহমান (রাঙ্গুনিয়া), আক্তার উন–নেছা শিউলি (হাটহাজারী), মোমেনা আক্তার (বাঁশখালী), আছিয়া খাতুন (বোয়ালখালী), আবু আসলাম (লোহাগাড়া), আ ন ম বদরুদ্দোজা (চন্দনাইশ), বিজেন ব্যানার্জী (কর্ণফুলী), তারিকুল ইসলাম (সীতাকুণ্ড), শামীম হোসেন (রাউজান), মোহাম্মদ রাসেলুল কাদের (পটিয়া), মোহাম্মদ সাইফুল কবির (মীরসরাই),  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো অঞ্চলের উপ–পরিচালক শামীম আহমেদ, হাইওয়ে পুলিশের সিনিয়র এএসপি মোহাম্মদ ফরহাদ, জেলা মহিলা-বিষয়ক কর্মকর্তা অঞ্জনা ভট্টাচার্য, হিন্দু–বৌদ্ধ–খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, পৌর মেয়র হাজী আবুল কালাম আবু (বোয়ালখালী), মাহবুবুল আলম খোকা (চন্দনাইশ) প্রমুখ। সভায় সরকারের বিভিন্ন স্তরের কর্মরত কর্মকর্তাসহ আইন–শৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আর পড়ুন:   দেশে করেনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯৮জন,শনাক্ত ৭৫৩৫