১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে সমবেদনা জানিয়েছেন বিএনপি নেতারা। কুর্মিটোলার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থীর রাজধানীর বাসায় গিয়ে তারা সমবেদনা জানান।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বুধবার (১ আগস্ট) বিকালে বিএনপির নেতারা প্রথমে নিহত শিক্ষার্থী দিয়া খানম মীমের মহাখালীর বাসায় যান। সেখানে দিয়ার বাবা জাহাঙ্গীর ফকির এবং অন্যান্য স্বজনদের সান্ত্বনা দেন তারা। পরে বিএনপি নেতারা যান আবদুল করিমের আশকোনার বাসায়। সেখানেও করিমের স্বজনদের প্রতি সমবেদনা জানান নেতারা।

প্রতিনিধি দলে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, সামসুজ্জামান সুরুজ, সহ-গণশিক্ষা বিষয়ক আনিসুর রহমান তালুকদার খোকন, ছাত্রদল নেতা আব্দুস সোবহান স্বপন প্রমুখ।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর রোডে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয়েছে আরও চারজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

আমান উল্লাহ আমান  বলেন, ‘বুধবার সন্ধ্যা সাতটার দিকে আমরা পাঁচজন মহাখালীতে দিয়া খানম মীমের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করেছি। তাদের সঙ্গে কথা বলেছি। আমরা বলেছি, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে সেখানে গেছি এবং তার পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছি। তারেক রহমানের তাদের পরিবারের পাশে থাকবেন বলেও জানিয়েছি।’