১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। শহরের ৩৯টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী ৪১২৭২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির রফিকুল ইসলাম পেয়েছেন ৯৯৮০ ভোট। এছাড়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ‘নাগরিক কমিটি’ প্রার্থী সরওয়ার কামাল। যদিও আওয়ামী লীগ ছাড়া বাকী চার প্রার্থী দুপুরের পর ভোট বর্জনের ঘোষণা দেন।

বুধবার (২৫ জুলাই) অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলেন যারা: কক্সবাজার পৌরসভায় কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন : ১নম্বর ওয়ার্ডে এসআইএম আকতার কামাল (পুননির্বাচিত), ২নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান (পুননির্বাচিত), ৩নম্বর ওয়ার্ডে মাহবুবুর রহমান মাবু (পুননির্বাচিত), ৪নম্বর ওয়ার্ডে দিদারুল ইসলাম রুবেল, ৫নম্বর ওয়ার্ডে সাহাবউদ্দিন সিকদার, ৬নম্বর ওয়ার্ডে ওমর ছিদ্দিক লালু (পুননির্বাচিত), ৭নম্বর ওয়ার্ডে আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ (পুননির্বাচিত), ৮নম্বর ওয়ার্ডে রাজবিহারীদাশ (পুননির্বাচিত), ৯নম্বর ওয়ার্ডে হেলালউদ্দিন কবির (পুননির্বাচিত), ১০নম্বর ওয়ার্ডে সালাহউদ্দিন সেতু, ১১নম্বর ওয়ার্ডে নুর মোহাম্মদ মাঝু ও ১২নম্বর ওয়ার্ডে কাজী মোর্শেদ আহমদ বাবু।

এছাড়া সংরক্ষিত ১, ২ ও ৩নম্বর ওয়ার্ডে শাহানা আকতার পাখি, ৪, ৫ ও ৬নম্বর ওয়ার্ডে ইয়াসমীন আকতার, ৭, ৮ ও ৯নম্বর ওয়ার্ডে জাহেদা বেগম এবং ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে নাছিমা আকতার বকুল কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।