৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

জীবনে সফল হতে হলে কঠোর পরিশ্রমের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বৃহস্পতিবার (২৬ জুলাই) নগরের আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

হাসপাতালের বিএসসি ইন নার্সিং কোর্স ও ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের ২০১৮ সালের শিক্ষার্থীদের নবীনবরণ ও শপথ গ্রহণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে শামসুন্নাহার খান নার্সিং কলেজ এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নার্সিং ইনস্টিটিউট।

হাসপাতাল পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ডা. আনজুমান আরা ইসলামের সভাপতিত্বে সভায় সুফি মিজানুর রহমান মাদার তেরেসার উদাহরণ দিয়ে বলেন, মানবতার সেবা করে বিশ্বনন্দিত হয়েছেন মাদার তেরেসা। মানুষকে ভালোবাসার মধ্যেই তিনি আনন্দ খুঁজে নিয়েছিলেন। তাই মানবতার সেবায় অনন্য নজির হয়ে রয়েছেন।

মানুষকে ভালোবাসার মধ্যে সবধরনের আনন্দ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি আমৃত্যু মানুষের ভালোবাসা পেতে চাই। মানুষের হৃদয়ে বেঁচে থাকতে চাই।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, মানুষের সেবার ব্রত নিয়ে তোমাদের কাজ করতে হবে। পড়ালেখা শেষ করে তোমরা কেবল চাকরি করে অর্থ উপার্জন করবে তা নয়। তোমরা এমন একটি পেশায় নিয়োজিত হতে যাচ্ছো যেখানে জীবিকা নির্বাহের পাশাপাশি পূণ্য লাভের সুযোগ রয়েছে। এ পেশার মতো কল্যাণকর কোনো পেশা নেই।

অনুষ্ঠানে হাসপাতাল পরিচালনা কমিটির হাতে এক কোটি টাকার চেক তুলে দেন সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

এ সময় হাসপাতাল পরিচালনা পর্ষদের ভারপ্রাপ্ত সভাপতি এসএম মোর্শেদ,  কাউন্সিলর আবিদা আজাদ,সাবেক কাউন্সিলর রেখা আলম, রেহানা বেগম রানু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ নিয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে প্রায় ৫ কোটি টাকার অনুদান দিল পিএইচপি ফ্যামিলি। অনুষ্ঠানে আরও এক কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান। এছাড়া পিএইচপি একটি পেডিয়াট্রিক আইসিউই স্থাপন ও একটি একলামশিয়া ওয়ার্ডসহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ৭ কোটি টাকা অনুদান দিয়েছেন।

আর পড়ুন:   রোটারি গভর্নর নাশিন মহসিন-এর সাগরিকার সেবাকর্ম পরিদর্শন