৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা সংস্থা ‘কৃতাঞ্জলী চলচ্চিত্র’ থেকে নির্মিত হতে যাচ্ছে নতুন চলচ্চিত্র ‘জ্যাম’।

সোমবার (২৩ জুলাই) দুপুরে নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হলো রাজধানীর ঢাকা ক্লাবে।

মহরতে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন-মান্নার স্ত্রী শেলী মান্না, ছেলে সিয়াম ইলতিমাস, চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামান, আহমেদ শরীফ, কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা, শাবনূর, নঈম ইমতিয়াজ নেয়ামূল প্রমুখ।

অনুষ্ঠানে আসা অতিথি সকলে জনপ্রিয় চিত্রনায়ক মান্নাকে স্মরণ করেন। সবার মুখে ছিল মান্নার প্রশংসা।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, চলচ্চিত্রের অসাধারণ প্রতিভার নাম মান্না। মধ্যগগন থেকে তার চ্যুতি ঘটে। মান্না যদিও চলচ্চিত্রের লোক ছিলেন, কিন্তু তার চলে যাওয়া পালকের মতো সাধারণ ছিল না। বাংলাদেশের মানুষের জন্য সেটা পাহাড়ের মতো কঠিন ছিল।

শেলী মান্নাকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, শেলী মান্নাকে আমি অভিনন্দন জানাই। কারণ তিনি কঠিন চ্যালেঞ্জকে গ্রহণ করে এগিয়ে যাচ্ছেন। তিনি অনন্য এক উদাহরণ। আমি ‘জ্যাম’ চলচ্চিত্রের সফলতা কামনা করছি।

শেলী মান্না বলেন, অনুষ্ঠানে একসঙ্গে আমরা দুই মন্ত্রীকে পেয়েছি এটা অনেক বড় পাওয়া। ‘কৃতাঞ্জলী চলচ্চিত্র’ নিয়ে মান্নার অনেক স্বপ্ন ছিল। তা বাস্তবায়নে আমরা চেষ্টা করছি। দর্শকদের জন্য একটি ভালো চলচ্চিত্র নির্মাণ করা আমাদের উদ্দেশ্য।

ঋতুপর্ণা বলেন, এই অনুষ্ঠানে এসে আমি নিজেকে খুব ভাগ্যমান মনে করেছি। আজ মান্নাভাই নেই। এমন দিন দেখতে হবে সেটা কখনো ভাবিনি। তার সঙ্গে আমি অনেক চলচ্চিত্রে কাজ করেছি। যার বেশিরভাগই হিট ছিল। সেই দিনগুলোর কথা খুব মনে পড়ে।  ‘জ্যাম’র জন্য আমার শুভকামনা রইল।

‘জ্যাম’-এ অভিনয় করবেন আরিফিন শুভ, ফেরদৌস, পূর্ণিমা ও মিশা সওদাগর। প্রয়াত আহমেদ জামান চৌধুরীর মূল ভাবনায় চলচ্চিত্রটির কাহিনী বিন্যাস করেছেন শেলী মান্না। জানা যায়, আগামী অক্টোবর মাসে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

আর পড়ুন:   এসআই নুরে আলম চাঁদা চেয়ে বরখাস্ত