১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ || ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

একদিকে বোমা পড়ছে অন্যদিকে আক্রান্ত মানুষকে সেবা করছেন রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মীরা। নিজের জীবন নয়, অন্যের জীবন বাঁচাতে মরিয়া তারা। তাই তারা ‘অতিমানব, মহামানব।’

২৩ জুলাই নগরের লর্ডস ইন হোটেলের স্পেকট্রাম হলে উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের জন্য এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস (আইসিআরসি)।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, যেকোনো দুর্যোগ মুহূর্তে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মীরা মানুষের পাশে থাকেন। তারা নিঃস্বার্থভাবে কাজ করেন। সময় দেওয়ার পাশাপাশি অর্থও দেন। সারাবিশ্বে সামাজিক অস্থিরতা, রাজনৈতিক সংঘাত, প্রাকৃতিক বিপর্যয়, সড়ক দুর্ঘটনায় আক্রান্ত-আহতদের পাশে থাকছেন রেডক্রস, রেড ক্রিসেন্টের কর্মীরা।

এ সময় মেয়র রেড ক্রিসেন্টের জন্য চট্টগ্রামে একটি অফিস করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ডা. শেখ শফিউল আজম, সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এমএ সালাম, সিটি ইউনিটের সেক্রেটারি আব্দুল জব্বার প্রমুখ বক্তব্য দেন।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রসের কমিউনিকেশন ও প্রিভেনশন কো-অর্ডিনেটর আন্না শাআপ, রেড ক্রিসেন্টের সহকারী পরিচালক সাবিনা ইয়াসমিন ও মৃণাল কান্তি রায়।  চট্টগ্রামে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২৫জন সংবাদকর্মী  কর্মশালায় অংশ নিচ্ছেন।