১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ || ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

রাজধানীর বসন্ধুরা আবাসিক এলাকা থেকে নব্য জেএমবির পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদ শিবলী আজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবির ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, মো. আশরাফুল আল আমিন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।

শুক্রবার(৯আগস্ট)  ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ বৃহস্পতিবার দুপুরে বসুন্ধরার একটি মসজিদের পাশের মাঠ থেকে তাদের গ্রেফতার করে। তারা নব্য জেএমবির একটি ‘উলফ প্যাকের’ সদস্য। তাদের কাছে ১০টি ডেটোনেটর এবং চারটি সান ব্যান্ড গ্যাসের বোতল ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম বলেন, তারা দেশের ও বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশকে লক্ষ্য করে হামলা চালাতে ওই স্থানে একত্রিত হয়েছিলেন। তারা প্রত্যেকেই এনক্রিপটেড এ্যাপ সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরিক যোগাযোগ করত।

গ্রেফতারকৃতদের মধ্যে, শিবলী ও আবাবিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। তারেক ও রিফাত এসএসসি পাস করেছেন। মাসরিক যশোর এম এম কলেজ থেকে বিবিএ শেষ করেছেন।