১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ || ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন ‘ আমরা যতই সফলতায় অর্জন করি না কেন বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বাংলাদেশে ফিরিয়ে এনে  দণ্ড কার্যকর না করতে পারলে আমি মনে করব ব্যক্তিগতভাবে আমি একজন ব্যর্থ মন্ত্রী। সেই দৃষ্টিকোণ থেকে আমাদের সুনির্দিষ্ট কার্যক্রম আছে। অনেক দূর এগিয়েছিও আমরা। প্রত্যাশা করি এ মেয়াদেই আমরা একাধিক খুনিকে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে পারব।’

শনিবার (১৭আগস্ট) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সোনামসজিদ স্থলবন্দরের বিষয়ে কথা বলতে গিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, এ অঞ্চলে যারা ব্যবসা বাণিজ্য করেন তাদের জন্য সোনামসজিদ স্থলবন্দর সবচেয়ে গুরুত্বপূর্ণ । এ বন্দরের গতিশীলতা আনতে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিবে সরকার।

তিনি বলেন, ভারতের সাথে আমাদের রপ্তানীতে অনেক ঘাটতি আছে। এটা কিভাবে বাড়ানো যায় সে বিষয়ে আমাদের উদ্যোগী হতে হবে। কিছুদিন পরেই ভারতের পররাষ্ট মন্ত্রী আসবেন, তার সাথে আমি এ বিষয়গুলো নিয়ে কথা বলব।

সার্কিট হাউসে এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, সহ-সভাপতি মো. রুহুল আমিন। পরে তিনি সোনামসজিদ স্থলবন্দরে বন্দর সংশ্লিষ্টদের সাথে  মতবিনিময় করেন।