১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ || ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর অভিযোগ করেছেন, তিনি ছাত্রলীগ ও আওয়ামী লীগের লোকজনের হাতে আটবার হামলার শিকার হয়েছেন। প্রাণনাশের আশঙ্কা জানিয়ে এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচারও চেয়েছেন ভিপি নুর।

সোমবার (১৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে নুর এ বিচার দাবি করেন। এসময় কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা উপস্থিত ছিলেন। সর্বশেষ ১৪ আগস্ট পটুয়াখালীর গলাচিপায় নিজ এলাকায় হামলার শিকার হয়ে নুর এ সংবাদ সম্মেলন করেন। তারও আগে বিভিন্নস্থানে হামলার শিকার হন তিনি।

নুর বলেন, ঈদের পরে পুলিশের উপস্থিতিতেও সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায় এবং পুলিশও আমার আত্মীয়-সমর্থকদের গ্রেফতারের হুমকি দেয়। সন্ত্রাসীরা প্রকাশ্যে নগ্ন হামলা চালালেও ওসি (সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা) হামলার কথা অস্বীকার করেন। এমতাবস্থায় আমি আমার প্রাণনাশের শঙ্কাবোধ করছি।

ডাকসুর ভিপি বলেন, বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের অযথা হয়রানি বন্ধ করুন এবং যারা হামলার সঙ্গে জড়িত তাদের অতিদ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার নির্দেশ দিন। কারণ অন্যায়ভাবে কাউকে হয়রানি করে তার মুখ বন্ধ রাখা যায় না।

এ সময় অন্যায়-অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের পাশে দাঁড়াতে ছাত্রসমাজ তথা দেশবাসীর কাছে অনুরোধ করেন নুর।